Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ জুলাই ২০১৫

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে কৃষি তথ্য সার্ভিসের পরিচালক ও কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2015-07-08

কৃষি তথ্য সার্ভিসের সম্মেলন কক্ষে ৭ জুলাই সকাল ১১টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর-এর মহাপরিচালক কৃষিবিদ মো. হামিদুর রহমান-এর সঙ্গে কৃষি তথ্য সার্ভিসের পরিচালক ও কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  উপপরিচালক (গণযোগাযোগ) ড. মো. জাহাঙ্গীর আলম-এর পরিচালনায় কৃষি তথ্য সার্ভিসের উপস্থিত কর্মকর্তাবৃন্দ মহাপরিচালক মহোদয়ের সঙ্গে পরিচিত হন। পরিচিতি পর্ব সমাপনান্তে মাল্টিমিডিয়ার সাহায্যে কৃষি তথ্য সার্ভিসের কার্যক্রম মহাপরিচালক মহোদয়কে অবহিত করেন কৃষি তথ্য সার্ভিসের পরিচালক কৃষিবিদ মিজানুর রহমান।

মহাপরিচালক মহোদয় কৃষি তথ্য সার্ভিসের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন, কৃষি তথ্য সার্ভিস কৃষি প্রযুক্তি বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা ও কর্মচারিদের উদ্দেশে তিনি কৃষি তথ্য সার্ভিসের সেবাগুলো কৃষকের জন্য আরও বেশি উপযোগী করে তৈরি করার আহ্বান জানান। কৃষি তথ্য সার্ভিসের মাধ্যমে প্রচারিত বেতার কার্যক্রমের প্রশংসা করেন এবং বেতার এখনও সকলের নিকট জনপ্রিয় এবং বেশিরভাগ শ্রোতাদের নিকট পৌঁছানোর একটি গুরুত্বপূর্ণ মাধ্যম বলে তিনি আখ্যায়িত করেন। এছাড়া বাংলাদেশ যেহেতু একটি দুর্যোগপ্রবণ এলাকা সেজন্য কমিউনিটি রেডিও কার্যকরী ভূমিকা পালন করতে পারে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও কৃষিমন্ত্রী মহোদয়ের দূরদর্শী দিকনির্দেশনায় কৃষি উন্নয়নের লক্ষ্যে বর্তমানে আইসিটি প্রোগ্রামের সাথে কৃষিবিষয়ক সকল কার্যক্রমকে সন্নিবেশিত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। প্রচার প্রসারের ক্ষেত্রে ডিএই ও এআইএস যৌথভাবে কাজ করে কৃষির সার্বিক উন্নয়নে অবদান রাখার যথেষ্ট সুযোগ রয়েছে বলে তিনি আশা প্রকাশ করেন। এ ব্যাপারে মহাপরিচালক মহোদয় প্রয়োজনীয় সাহায্য সহযোগিতার আশ্বাস দেন।

মতবিনিময় সভা শেষে মহাপরিচালক মহোদয় আইসিটি ল্যাব ও কল সেন্টার পরিদর্শন করেন এবং ফিতা কেটে নতুন আঙ্গিকে উপস্থাপিত ‘হাতের ছোঁয়ায় তথ্য সেবা (কিয়স্ক)’ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।