Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ ডিসেম্বর ২০২১

মাননীয় প্রধানমন্ত্রীর কল্যাণে সারা বিশ্ব বাংলাদেশকে জানতে পারছে -অতিরিক্ত সচিব ( সম্প্রসারণ )


প্রকাশন তারিখ : 2021-12-26

 

সরকারের কৃষি মন্ত্রণালয়ের সম্প্রসারণ অনুবিভাগের অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল বলেছেন, জাতির জনকের সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনাকালে জাতীয় প্রবৃদ্ধিতে আমরা ভারত ও পাকিস্থান থেকে অনেক এগিয়ে গেছি। সারা বিশ্ব এখন মাননীয় প্রধানমন্ত্রীর কল্যাণে বাংলাদেশকে জানতে পারছে। জাতির জনকের এ পূণ্যভূমীতে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী এক ইঞ্চি জমিও ফাঁকা রাখা যাবে না। ভাসমান বেডে সবজি চাষ আরো অধিক পরিমানে বাড়িয়ে মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষনাকে আমাদের বাস্তবায়ন করতে হবে। তিনি ২৪ ডিসেম্বর দুপুরে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়েজিত ২০২১-২২ অর্থ বছরের ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা সম্প্রসারণ ও জনপ্রিয়করণ র্শীষক প্রকল্পের আওতায় ভাসমান বেডে পেঁয়াজ ও হলুদ জাতীয় ফসল উৎপাদন প্রযুক্তি বিষয়ক এক প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

অতিরিক্ত সচিব আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সপ্ন দেখিয়েছেন ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশে পরিনত হবো। সর্বক্ষেত্রে উৎপাদন বাড়িয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সপ্ন বাস্তবায়নে এগিয়ে আসতে তিনি উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

 অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গোপালগঞ্জের উপপরিচালক কৃষিবিদ ড. অরবিন্দ কুমার রায়, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর প্রকল্প পরিচালক কৃষিবিদ মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, রহমতপুর , বরিশালের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ রকিউদ্দিন ও  আঞ্চলিক বেতার কৃষি অফিসার, কৃষি তথ্য সার্ভিস, খুলনা কৃষিবিদ শারমিনা শামিম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল উদ্দিন। অনুষ্ঠানে প্রকল্পভুক্ত ৩০ জন কৃষক/কৃষাণী উপস্থিত ছিলেন। এর আগে অতিরিক্ত সচিব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ করেন ও পরে ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্প বারি অংগ ও ডিএই’র প্রদর্শনী মাঠ ও মাঠদিবসে যোগদান করেন।

সংবাদদাতাঃ কৃষিবিদ শারমিনা শামিম, আঞ্চলিক বেতার কৃষি অফিসার, কৃতসা, খুলনা।