Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ মে ২০২৪

কৃষি মন্ত্রীর PARTNER প্রকল্পের অর্থায়নে ব্রি ধান ১০২ প্রদর্শনীর মাঠ পরিদর্শন


প্রকাশন তারিখ : 2024-05-18

মাননীয় কৃষি মন্ত্রী বীর মুক্তযোদ্ধা  ড. মোঃ আব্দুস শহীদ, এম.পি' মহোদয়ের  রাজশাহী আগমন। PARTNER প্রকল্পের অর্থায়নে ব্রি ধান ১০২ প্রদর্শনীর মাঠ পরিদর্শন।এখানে AWD প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। কৃষক মো: সাব্বির রহমান, বিজয়নগর,গোদাগাড়ী। বাস্তবায়নে: ব্রি রাজশাহী; সার্বিক সহায়তায় : কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, গোদাগাড়ী,রাজশাহী। 
বাস্তবায়নে:  DASCOH ও Syngenta Foundation for Sustainable  Agriculture এবং World Bank Group ও The Coca-Cola Foundation এর অর্থায়নে রাতুল ফারমার্স হাব, প্রো: মো: মোশারফ হোসেন, সোনাদীঘি, গোদাগাড়ী, রাজশাহী এর নার্সারি সরেজমিনে পরিদর্শন ও কৃষকদের সাথে মতবিনিময় করেন। মো: ইসমাইল হোসেন, কোমরপুর, গোদাগাড়ী, রাজশাহী এর অতি ঘন পদ্ধতিতে আম চাষ ও ড্রিপ সেচ ব্যবস্থাপনা প্রদর্শনী করেন এবং কৃষকদের সাথে মতবিনিময় করেন। বিকেলে সার্কিট হাউস, রাজশাহীতে Workshop On: Water-Efficient Futures: Scaling Agricultural Interventions in The Water-Scarce Barind Region. এ কৃষি মন্ত্রণালয়ের রাজশাহী বিভাগীয় অঞ্চলের আওতাধীন দপ্তর/সংস্থা, কৃষি ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি উন্নয়নমূলক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন ও কৃষির উন্নয়নে দিকনির্দেশনা প্রদান করেন। 
Worksjop এর প্রধান অতিথি:  
জনাব ড. মো: আব্দুস শহীদ, এম পি,  মাননীয় মন্ত্রী, কৃষি মন্ত্রণালয়। 
সভাপতি  : জনাব ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর,
বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব)রাজশাহী বিভাগ। 
বিশেষ অতিথি : Michael John Webster, Program Manager,2030 WRG, World Bank.
Ms. Ju-un Nahar Choudhury, Managing Director, The Coca-Cola Bangladesh Limited.
আরও অন্যান্য সরকারি বেসরকারি কর্মকর্তাগর উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আম রপ্তানির জন্য সরকার কাজ করছে; এ অঞ্চলে আম রপ্তানির জন্য ভ্যাপার হিট ট্রিটমেন্ট (VHT)স্থাপনের পরিকল্পনা রয়েছে।রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় গ্রেডিং ও কুলিং শেড নির্মাণকাজ চলমান রয়েছে।