Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ জানুয়ারি ২০১৬

আলাদী কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রে ইনফো-সরকার প্রকল্পের ইকুইপমেন্ট হস্তান্তর


প্রকাশন তারিখ : 2016-01-10

নাটোর জেলার সিংড়া উপজেলার আলাদী (আইপিএম কৃষক ক্লাব) কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের সভাপতি মো. মাহবুব খলিরসহ অন্যান্য সদস্যদের মাঝে ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেজ-২ (ইনফো-সরকার) প্রকল্প থেকে ই-কৃষি সেবা সম্প্রসারণের ইকুইপমেন্টগুলো সরবরাহ করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিংড়া, নাটোরের আয়োজনে এবং কৃষি তথ্য সার্ভিস, আঞ্চলিক অফিস, রাজশাহীর সহযোগীতায় সিংড়া উপজেলা পরিষদ চত্বরে ইকুইপমেন্ট সরবরাহ আয়োজিত অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন তথ্য ও যোগাযোগ বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব অ্যযাড. জুনাইদ আহমেদ  পলক  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব হেমন্ত হেনরী কুবি-এর সভাপতির দায়িত্ব পালন করেন।

সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম (শফিক) এবং সিংড়া পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. জান্নাতুল ফেরদৌস  সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থেকে একটি করে ল্যাপটব, সাউন্ড সিস্টেম, বড় পর্দাসহ মাল্টিমিডিয়া প্রজেক্টর, স্পাইরাল মেশিন, লেমিনেটিং মেশিন, কালার প্রিন্টার, স্ক্যানার, স্মাটফোন এবং জেনারেটরসহ ই-কৃষি সেবা সম্প্রসারণের ইকুইপমেন্টগুলো  হস্তান্তর করেন।

ইকুইপমেন্ট হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা পরিষদের সম্মানীয় চেয়ারম্যান ক্লাবের উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে বলেন, আমাদের দেশ কৃষি প্রধান দেশ, কৃষিই হচ্ছে দেশের অর্থনৈতিক উন্নয়নের মুল চালিকা শক্তি। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় বর্তমান সরকার কৃষিকে বেশী বেশী অগ্রাধিকার দিয়ে আসছে। আজকের এই ইকুইপমেন্ট ক্লবের মাধ্যমে কৃষকের মাঝে হস্তান্তর একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। কাজেই এসব ইকুইপমেন্ট যথাযথ ব্যবহার করে কৃষি সংক্রান্ত তথ্য পাওয়ার ক্ষেত্রে কৃষিকে এগিয়ে নিতে পারলে তবেই কিন্তু এর সফলতা আসবে। তিনি উপস্থিত ক্লাবের সকল সদস্যকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য উদাত্ত আহ্বান জানান।

সিংড়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. সাজ্জাদ হোসেন ও কৃষি তথ্য সার্ভিস, আঞ্চলিক অফিস, রাজশাহীর আঞ্চলিক কৃষি তথ্য অফিসার কৃষিবিদ মো. আব্দুল্লাহ-হিল-কাফি’র যৌথ উপস্থিতিতে স্বাক্ষরিত দলিলের মাধ্যমে ক্লাবের সভাপতির নিকট  ই-কৃষি সেবা সম্প্রসারণের ইকুইপমেন্টগুলো হস্তান্তর করা হয়। ইকুইপমেন্ট হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা পরিষদের অন্যান্য বিভাগের কর্মকর্তা/কর্মচারী, এলাকার কৃষক-কৃষাণী, সাংবাদিক,  ক্লাবের সভাপতি/সেক্রেটারি, অন্যান্য সদস্যসহ প্রায় ২৫০ জন উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. জয়নাল আবেদীন।  


COVID19 Movement Pass Online Police Clearance BD Police Help line Expatriate Cell Opinion or Complaint NIS Bangladesh Police Hot Line Number Right to Information PIMS Police Cyber Support for Women BPWN Annual Training Workshop Achievement & Success PHQ Invitation Card
Press Release Recruitment Information Procurement / Tender Notice Legal Instrument Innovation Corner Detective Magazine Bangladesh Football Club Diabetes-Covid19 Exam Results Accident Info Important Forms

Apps

icon icon icon icon icon icon