কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd মার্চ ২০২০

যশোরের বাঘারপাড়ায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ইউনিয়ন পর্যায়ে বঙ্গবন্ধু কৃষি উৎসব অনুষ্ঠিত।


প্রকাশন তারিখ : 2020-03-17

জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালন উপলক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে বঙ্গবন্ধু কৃষি উৎসবের উদ্যোগ গ্রহন করে। এরই অংশ হিসেবে যশোর অঞ্চলের বাঘারপাড়া উপজেলার নারকেলবাড়িয়া ইউনিয়ন পরিষদ চত্তরে কৃষি উৎসবের আয়োজিত অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যশোর অঞ্চলের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) উপপরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যশোর কৃষিবিদ ড. মোঃ আখতারুজ্জামান । বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া আফরোজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশিক্ষণ কর্মকর্তা যশোর কৃষিবিদ বিরেন্দ্র নাথ মজুমদার,নারকেলবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু তাহের আবুল সরকার ও অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ সঞ্জয় কুমার দাস।

অনুষ্ঠান সঞ্চালনা ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা বাঘারপাড়া কৃষিবিদ মোঃ জাহিদুল আলম।

প্রধান অতিথি কৃষিবিদ ড. মোঃ আখতারুজ্জামান বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী সারা বাঙ্গালি জাতি পালন করছে। বঙ্গবন্ধু আজ বেঁচে নেই কিন্তু তার আদর্শ বেঁচে আছে এবং বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই আমরা এগিয়ে যেতে চাই। তিনি বলেন, কৃষি তথা কৃষকের উন্নয়নে কৃষিতে বঙ্গবন্ধুর দর্শন কাজে লাগিয়ে বর্তমান সরকার সারের মূল্য কমানো,প্রনোদনা বিতরন,কৃষি যন্ত্রপাতিতে ভর্তূকী প্রদান,কৃষির আধুনিক প্রযুক্তি চাষী সাধারনের মাঝে পৌছে দেয়ার কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিশেষ অতিথিদের নিয়ে উপজেলা কৃষি দপ্তর স্থাপিত বিভিন্ন স্টল পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। বঙ্গবন্ধু কৃষি উৎসবে ৫ টি স্টল উপস্থাপন করা হয়।


Share with :

Facebook Facebook